বাংলা ইউ টিউবার বঙ্গাই কিরণ দত্তের জীবনী (The Bong Guy Kiran Dutta Biography Bangla)

বাঙালি ও বাংলার ইউ টিউব জগতে বাংলা ইউ টিউবার বঙ্গাই,কিরণ দত্ত এক উজ্জ্বল নাম। পশ্চিম বঙ্গের বাংলা ইউ টিউব চ্যানেলের তালিকার নিরিখে সবথেকে জনপ্রিয় হল বাংলা ইউ টিউবার বঙ্গাই কিরণ দত্ত।

আজকে আমরা আলোচনা করব বাংলা ইউ টিউবার বঙ্গাই কিরণ দত্তের জীবনী (The Bong Guy Kiran Dutta Biography Bangla) সমন্ধে।

আমার ধারণা আপনারা যারা ইউ টিউব ভিডিও দেখতে ভালোবাসেন অথচ বাংলা ইউ টিউবার বঙ্গাই কিরণ দত্তের কমেডি রোস্টিং ভিডিও দেখেননি,এমন মানুষ মেলা ভার।

বাংলা ইউ টিউবার বঙ্গাই কিরণ দত্ত ইউ টিউব ভিডিওর সঙ্গে কমেডি রোস্ট করে,বঙ্গাই কিরণ দত্ত তার ইউ টিউব চ্যানেল বঙ্গাই (The-Bong-Guy) কে আলাদা মাত্রা দিয়ে সাফল্যের শীর্ষে পৌঁছে দিয়েছে।

বাংলা ইউ টিউবার বঙ্গাই কিরণ দত্তের জীবনী (The Bong Guy Kiran Dutta Biography Bangla)


বঙ্গাই কিরণ দত্ত আজকালকার দিনে পশ্চিমবঙ্গ রাজ্যের জনপ্রিয় রোস্টার,কমেডিয়ান, ইউ টিউবার। বঙ্গাই ইউ টিউবার কিরণ দত্ত তার ইউ টিউব চ্যানেল, “বঙ্গাই” মূলত কমেডি রোস্টিং ভিডিও পোস্ট করে থাকে।

বঙ্গাই কিরণ দত্ত তার চ্যানেল “The Bong Guy”  ২৪/০৯/২০১৫ সালে শুরু করেছিলেন। আজকে ২০২১ সালে ১০/০৮/২০২১ অনুযায়ী

কিরণ দত্তের “বঙ্গাই” (The Bong Guy) ইউ টিউব চ্যানেলটি জনপ্রিয়তার নিরিখে সাবস্ক্রাইবার হল প্রায় ০৩.৫১ মিলিয়ন।

The Bong Guy Kiran Dutta Biography Bangla wiki 

“বঙ্গাই” ইউ টিউবারের আসল নাম  কিরণ দত্ত
সোশ্যাল মাধ্যমে পরিচিতি  বঙ্গাই (The Bong Guy)
পেশা  বাংলা ইউ টিউবার
জন্ম তারিখ  ১৫/০৭/১৯৯৫
বয়স (২০২১ সালে তার বয়স ) ২৫ বছর।
জন্ম স্থান  ধুবুলিয়া,নদীয়া,পশ্চিবঙ্গ (ভারত)
নাগরিক  ভারতীয় নাগরীক।
বর্তমান বাসস্থান  পশ্চিমবঙ্গের,কলকাতা শহরে থাকেন।
শিক্ষাগত যোগ্যতা   সিভিল ইঞ্জিনিয়ার (বি.টেক)
বিশ্ববিদ্যালয়  নেতাজি সুভাষ ইঞ্জিনিয়ারিং কলেজ।
বাবার নাম  কালিপদ দত্ত
মায়ের নাম  ডালি দত্ত
বড়ো দাদা কৌশিক দত্ত
ধর্ম  হিন্দু
ভোজন তালিকা  আমিষ ভোজী
শখ /সৌখিনতা  কিরণ দত্ত বেড়াতে,সিনেমা দেখতে এবং গান শুনতে ভালোবাসেন।
শারীরিক উচ্চতা  ০৫ ফুট ০৬ ইঞ্চি।
চোখের রং  কালো।
চুলের রং  কালো।
পছন্দের খাবার  বিরিয়ানি খেতে ভালোবাসেন।
পছন্দের নায়িকা  আলিয়া ভাট (বলিউড)
পছন্দের নায়ক  আমির খান,বরুন ধবন
পছন্দের রং  কালো,নীল ও হলুদ।
বৈবাহিক স্থিতি  এখনো বিয়ে করেননি।
কিরণ দত্তের পছন্দের ইউ টিউব চ্যানেল  ভুবন বাম,ওয়ান্ডার মুন্না
গার্লফ্রেন্ড (কানঘুঁষো শোনা যায়) অন্তরা নৈনা রায় মজুমদার
মাসিক আয়  ৩০ হাজার থেকে ৮০ হাজারের মধ্যে।
বাৎসরিক আয়  ০৩ মিলিয়ন ছুঁই ছুঁই।
ইউ টিউব চ্যানেল  ১) The Bong Guy,২) Your Bong Guy
কিরণ দত্তের ডাক নাম  তোপসে,ছোট্টু

‘বঙ্গাই’ কিরণ দত্ত কে (Who is Kiran Dutta )


কিরণ দত্ত হল একজন ভারতীয় বাঙালি ইউ টিউবার। যিনি মূলত বিভিন্ন ধরণের ঘটনাক্রমকে নিয়ে তার ইউ টিউব চ্যানেল The Bong Guy এ রোস্টিং,কমেডি ও ইন্টারটেটমেন্ট ভিডিও পোস্ট করে থাকেন।
 
কিরণ দত্তের The Bong Guy ইউ টিউব চ্যানেলটি জনমাধ্যমে জনপ্রিয় হয়ে ওঠে মূলত বাংলা সিনেমা,বাংলা গান,বাংলা সিরিয়ালের,রোস্টিং ভিডিও টিক-টকের মত সোশ্যাল শেয়ারের মাধ্যেমে।
 
কিরণ দত্ত বাংলা সিনেমায় টলিউডে দেব,জিৎ এবং অঙ্কুশের মত বড় অভিনেতাদের নিয়ে রোস্টিং ভিডিও  করেছেন এবং কিরণ দত্তই একমাত্র বাংলা ইউ টিউবার
 
যিনি বলিউডে আলিয়া ভাট এবং বরুন ধবনের সাথে ইন্টাভিউ নিয়েছেন। শুরুর দিকে কিরণ দত্ত ভারতের তুলনায় বাংলাদেশী দর্শকদের মধ্যে জনপ্রিয়তা পায়।
 
তার পর ধীরে ধীরে তার রোস্টিং ভিডিওর জাদু ভারতীয় দর্শকদের নজর কাড়ে। আর সেই জন্যই হয়তো আজ বাংলা ইউ টিউবার কিরণ দত্তকে বিখ্যাত হিন্দি রোস্টষ্টার
বঙ্গাই কিরণ দত্তের জীবনী
বঙ্গাই কিরণ দত্তের জীবনী
Carry Minati এর সঙ্গে তুলনা করে কিরণ দত্তকে পশ্চিবঙ্গের Carry Minati বলা হয়। ২০১৬ সালে তরুণ বাঙালি ইউ টিউবার Kiran Dutta তার
 
The Bong Guy চ্যানেলটি  বেশ কিছুদিনের জন্য বন্ধ রেখেছিলেন। কিন্তু ২০১৭ সালে তিনি পুনঃরায় ইউটিউব  চ্যানেলটি কন্টিনিউ করেন।
 

Youtuber Kiran Dutta Early life ( বাল্যজীবন )


ইউ টিউবার Kiran Dutta পচিমবঙ্গের নদীয়া জেলার ধুবুলিয়ায় একটি হিন্দু মধ্যবিত্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। কিরণ দত্তের বাবা ছিলেন একজন কেন্দ্রীয় পুলিশ কর্মচারী (BSF),
 
কিরণ দত্তের বাবা কালী পদ দত্তকে কর্মসূত্রে ভারতের বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে হত। কিরণের ডাক নাম তোপসে,বাড়িতে তাকে তোপসে নামেই ডাকা হয়।
 
এছাড়াও কিরণকে ছোট্টু নামে ডাকা হয়। কিরণের মা ডলি দত্ত একজন হাউস ওয়াইফ। এছাড়াও কিরণের একজন বড় দাদা আছেন তার নাম কৌশিক দত্ত।
বঙ্গাই কিরণ দত্তের জীবনী
বঙ্গাই কিরণ দত্তের জীবনী
 
বঙ্গাই কিরণ দত্তের জন্ম হয় ১৯৯৫ সালের ১৫ ই জুলাই রাজস্থানের জয়সলমেরের একটি হাসপাতালে। কর্মসূত্রে তার বাবা একজন সেন্ট্রাল গভমেন্টের কর্মচারী হওয়ায়
 
তার বাবার সাথে কিরণের ভারতের বিভিন্ন জায়গায় ভ্রমণ করার সুযোগ হয়েছে অনেক। পরে অবশ্য তার বাবা কর্মসূত্রে বাইরে থাকলেও তোপসে ও তার মা ডলি দত্ত ও তার ভাই
 
কৌশিক দত্তকে নিয়ে নদিয়ার ধুবলিয়ায় এসে বসবাস করতে শুরু করেন। পরে কালী পদ বাবু বদলি নিয়ে কলকাতায় চলে এলে তারা সকলে মিলে একসাথে কলকাতায় বসবাস করতে শুরু করেন।
 

আরো পড়ুন : শ্রীনিবাস রামানুজনের জীবনী। 

Kiran Dutta Education and Qualification ( শিক্ষাগত যোগ্যতা )


Kiran Dutta/তোপসে ছোট থেকেই একজন মেধাবী ছাত্র হিসাবে শিক্ষকদের হৃদয়ে জায়গা করে নিয়েছিল। কিরণ তার স্কুল জীবনে তার ক্লাসে সব সময় ১ম স্থান অধিকার করতো।
 
Bangla Roststar Youtuber Kiran Dutta এর স্কুল শিক্ষা ১ম শ্রেণী থেকে চতুর্থ শ্রেণীপর্যন্ত ধুবুলিয়ার আদ্যমা রামকৃষ্ণ শিশু নিকেতন থেকে সম্পন্ন হয়।
 
এরপর তোপসে তার আগের,পঞ্চম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত পড়াশোনা ধুবুলিয়ার দেশবন্ধু উচ্চ বিদ্যালয় থেকে সম্পন্ন করেন।
 
তোপসে মেধাবী ছাত্র হিসাবে মাধ্যমিকের বোর্ড পরীক্ষায়, তার নিজের স্কুল দেশবন্ধু উচ্চ বিদ্যালয় থেকে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করে।
 
উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময় কিরণ তার ব্লকের মধ্যে প্রথম স্থান অধিকার করে। ভালো নম্বর পেয়ে উচ্চ মাধ্যমিক পাস করলেও কিন্তু তোপসে জয়েন্ট পরীক্ষায় সেভাবে নম্বর তুলতে ব্যর্থ হয়।
 
দুঃভাগ্যবশত জয়েন্ট পরীক্ষায় তোপসের ৭০০০ রাঙ্ক হয়। কিন্তু জয়েন্টে সেভাবে ভালো ফল না হওয়ায় তোপসে কলকাতায় গিয়ে জয়েন্ট পরীক্ষার প্রস্তুতি নেন।
 
টানা ০১ বছর জয়েন্ট পরীক্ষার প্রস্তুতি নেওয়ার পর বঙ্গাই আর একবার জয়েন্ট পরীক্ষায় বসে। কিন্তু এবারো ‘বঙ্গাই’ তোপসে জয়েন্ট পরীক্ষায় ভালো ফল করতে ব্যর্থ হয়।
 
দ্বিতীয় বার জয়েন্ট পরীক্ষায় তোপসের রাঙ্ক হয় ২৬,৫০০,তোপসের এই রেজাল্ট কোন সরকারি কলেজ থেকে ইঞ্জিনিয়ারিং পড়ার জন্য যথেষ্ট ছিলনা।
 
এরপর তোপসে ইঞ্জিনিয়ারিং পড়ার জন্য কলকাতার বেসরকারি নেতাজি সুভাষ ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং পড়তে শুরু করেন।
 
কিন্তু সিভিল ইঞ্জিনিয়ারিং পড়তে গিয়ে কিরণ ব্যর্থ হয় কলেজে প্রথম সেমিস্টারে উঠেই অঙ্কে ফেল করে যায়। তোপসে তখন ভালোভাবেই বুঝতে পারে যায় ইঞ্জিনিয়ারিং পড়া হয়ত তার জন্য নয়।
 
তোপসের পরিবারের সবার ইচ্ছে ছিল তোপসে প্রতি সেমিস্টারে ৭৫ % নম্বর পেয়ে পাস্ করুক। কিন্তু তোপসের ইঞ্জিনিয়ারিংয়ে ব্যর্থতায় হয়তো তার জীবনে একজন সফল ইউ টিউবার হওয়ার রাস্তা খুলে দিয়েছিল।
 

Youtuber Kiran Dutta Girl friend ( কিরণ দত্তের প্রেমিকা )


কিরণ দত্তের রোমান্টিক লাইফে একজন রোমান্টিক নায়িকা আছে। কিরণ দত্তের সেই প্রেমিকা হলেন অন্তরা নৈনা রায়। কিরণ দত্তের সঙ্গে অন্তরা নৈনা রায়কে অনেকবার দেখা গেছে।

বঙ্গাই কিরণ দত্তের জীবনী
বঙ্গাই কিরণ দত্তের জীবনী

Kiran Dutta You Tube Carrer ( কিরণ দত্তের ইউ টিউবার জীবন )


কিরণ দত্ত প্রথমথেকেই একজন গান প্রেমী ছেলে ছিল। অষ্টম শ্রেণীতে পড়ার সময় তার বাবা কালী পদ বাবু  একটি মাল্টিমিডিয়া ফোন কিনেন।
 
তার বাবার ফোন দিয়েই ভয়েস রেকর্ড অন করে খালি গলায় গান রেকর্ডিং করত। কিন্ত তখন সেই সময় ততটা সোশ্যাল মিডিয়ার চলন না থাকায় ভিডিও গুলি কোনো সোশ্যাল মাধ্যমে আপলোড করা হয়নি।
 
এছাড়াও সে তার বাবার ফোন দিয়ে শর্ট ফ্লিম রেকর্ড করে লাইট উইন্ডো মুভি মেকার সফ্টওয়ার দিয়ে ভিডিও ইডিটিং করতো। কিন্তু তখন তার ভিডিও ইডিটিঙে ততটা দক্ষ না থাকায়,ভিডিও গুলি আপলোড করেনি।
 
২০১৪ সালের দিকে ইন্টারনেটের স্বর্ণ যুগ শুরু হলে হিন্দি ভাষায় AIB,TVF, এর মত ইউ টিউবাররা তাদের ইউ টিউব ক্যারিয়ার স্টার্ট করলেও,সেই সময় বাংলা ভাষার কোনো ইউ টিউবার ছিলনা।
 
আমাদের প্রতিবেশী দেশ বাংলাদেশে তাদের মার্তৃভাষা বাংলা হওয়ায় সেখানে দু-চারজন বাংলা ইউ টিউবার থাকলেও আমাদের পশ্চিমবঙ্গে সেরকমভাবে কোনো ইউ টিউবার ছিলনা।
 
কিরণের মাথায় তখন তার ছেলেবেলার ছোট ছোট ভিডিও বানানোর শখকে, ক্যারিয়ার হিসাবে গড়ে তোলার ভাবনা মাথায় আসে।
 
যেই ভাবা সেই কাজ ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে The Bong Guy নামে তার ইউ টিউব চ্যানেলটি শুরু করেন। এটাই ছিল ভারতের প্রথম বাংলা ইউটিউব চ্যানেল।
 
The Bong Guy এর চ্যানেলের প্রথম ভিডিওটি আপলোড করা হলে ২০০ থেকে ৩০০ ভিউ পায়। কিন্তু The Bong Guy এর শুরুর পথ যাত্রা খুবই কঠিন ছিল।
 
বন্ধুদের সঙ্গে মোবাইল ক্যামেরা দিয়ে ভিডিও শুট করে,তারপর ইডিটিং করা কাজটা মোটেই সহজ ছিলনা। শুরুর দিকে তার চ্যানেলের কোনো সাবস্ক্রাইবারও ছিলনা।
 
কিরণ তার বন্ধুদের ফোনে নিজে নিজের চ্যানেলটিকে সাবস্ক্রাইব করত। সে তার চ্যানেলের সাবস্ক্রাইবার বাড়ানোর জন্য একাধিক জিমেল একাউন্ট খুলে নিজের চ্যানেলের সাবস্ক্রাইবার বাড়ানোর চেষ্টা করত।
 
এভাবে পথ চলতে চলতে The Bong Guy তার চ্যানেলে ৫০০ জন সাবস্ক্রাইবার পূরণ করে। কিন্ত এভাবে ৫০০ জন সাবস্ক্রাইবার পূরণ হলেও তার চ্যানেল গ্রো হচ্ছিল না।
 
তবুও কিরণ হাল না ছেড়ে তার The Bong Guy চ্যানেলে নিয়মিত ভিডিও আপলোড করতে থাকেত। কিন্তু ভিডিও আপলোড হলেও সাবস্ক্রাইবার বৃদ্ধি না হওয়ায় মাঝখানে সে ভিডিও আপলোড করা বন্ধ করে দেয়।
 
 

Youtuber Kiran Dutta Carrer Breakthrough ( কিরণ দত্তের ইউটিউবে ক্যারিয়ারে টানাপোড়ন )


২০১৬ সালে কিরণ Bong Notification নামে একটি ফেসবুক পেজ তৈরী করেন। পরে অবশ্য সে তার ফেসবুক পেজের নাম পরিবর্তন The Bong Guy নাম রাখেন।

কিরণ The Bong Guy ফেসবুক পেজে তার পুরোনো ইউটিউব ভিডিও গুলো আপলোড করে দেয়। ধীরে ধীরে মানুষ তার বঙ্গাই ফেসবুকে পেজ ভিজিট করতে থাকলে তার পেজে ফলোয়ার সংখ্যা বাড়তে থাকে।
 
২০১৭ সালে ভারতে জিও কোম্পানি কম পয়সায় আনলিমিটেড ফ্রী ডেটা নিয়ে এলে নতুন করে ইউটিউবে বহু ইউটিউবার মাথা চারা দিয়ে ওঠে।
 
কিরণ তখন আবার ইউটিউব ভিডিও বানানোর কথা চিন্তা করেন। এই সময় কিরণ দত্তের দাদা কৌশিক দত্ত চাকরী পেলে কিরণকে নতুন মাইক এবং ডিএসলার ক্যামেরা কিনে দেয়।
 
এবারে কিরণ আরো একবার নতুন করে ভালোভাবে ভিডিও বানানোর চেষ্টা করতে থাকে। কিরণের কাছে একটি প্লাস পয়েন্ট ছিল কিরণ এক বছর আগে তার ফেসবুক পেজ বঙ্গাই তৈরী করেছিল,
 
তাই ২০১৭ সালে বাংলা ফেসবুক পেজে জনপ্রিয়তার তালিকায় বঙ্গাই পেজটি এক নম্বরে চলে আসে। এইভাবে দীর্ঘ্যদিন ধরে কাজ করতে করতে কিরণ মোটামটি ভালোভাবে ভিডিও এডিটিং এবং সংলাপ রচনা শিখে যায়।
 
এরপর কিরণ তার নতুন সংলাপ করা ভিডিও গুলি তার ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজে আপলোড করতে থাকলে তার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার এক ঝটকায় ৫০০ থেকে ৫০০০০ হাজার হয়ে যায়।
 
কিরণ যখন তার ইউটিউব চ্যানেল The Bong Guy শুরু করেন তখন তার কোনো টিম ছিলোনা। কিরণকে নিজেকেই লাইট,ক্যামেরা,সংলাপ,এডিটিং সবকিছু করতে হত।
 
যদিও কিরণ বলেছেন কিরণ যখন ভিডিও বানাতো তখন তাকে তার মা এবং দাদা ক্যামেরা ধরে সাহায্য করত। এর কিছুদিন পর কিরণ তার চ্যানেলে একটি নতুন অধ্যায় শুরু করেন।
 
কিরণ কলকাতার বাংলা সিনেমা গুলো থেকে বিভিন্ন সংলাপ তুলে ধরে এখনকার দিনে সেই সিনেমাগুলোর সংলাপ কেমন হত তার একটা প্রেক্ষাপট বঙ্গাই চ্যানেলে নতুনভাবে রোস্টিং ভিডিও বানানো শুরু করেন।
 
খুব অল্পদিনের মধ্যেই তার তৈরী ভিডিও গুলো মানুষের মনে দাগ কেটে যায় এবং তার ইউটিউব চ্যানেল The Bong Guy ০১ লক্ষ সাবস্ক্রাইবার পূরণ করে নেয়। এরপর কিরণ বাংলা সিনেমার গান,
 
বাংলা টিভি সিরিয়াল ও বাংলা নায়কদের নিয়ে রোস্টিং ভিডিও বানানো শুরু করেন এবং ২০১৯ সালে বাংলা ইউটিউব চ্যানেল হিসাবে The Bong Guy,০১ মিলিয়ন সাবস্ক্রাইবার পূরণ করে।

কিরণ দত্ত ইউটিউব চ্যানেল (Kiran Dutta Youtube Channel)


কিরণের ইউটিউব চ্যানেলটি গ্রো হতে থাকলে,সে তার ইউটিউব চ্যানেলের জন্য একটি টিম গঠন করে। ২০১৯ সালে কিরণ তার দ্বিতীয়  ইউটিউব চ্যানেলে Your Bong Guy শুরু করেন।
 
এই চ্যানেলটিতে কিরণ গেম স্ট্রিমিং ছাড়াও,বিভিন্ন ধরণের কন্টেন্ট আপলোড করে থাকেন। বর্তমানে তার Your Bong Guy চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা ০১ মিলিয়ন ক্রস করে গেছে।

কিরণ দত্তের প্রাপ্ত পুরুস্কার (Kiran Dutta Achivement)


কিরণ দত্তের প্রাপ্ত পুরুস্কারের তালিকায় তার ০২টি চ্যানেলেই সিলভার বটন এবং গোল্ড প্লেট বটন আছে। এছাড়া কিরণ দত্তকে এখন পর্যন্ত আলাদা করে কোনো পুরস্কার দেওয়া হয়নি।
 

কিরণ দত্তকে ঘিরে বিবাদ (Contorversy with Ankush Hazra)


একবার টলিউড ষ্টার অঙ্কুশ হাজরা হলিউডের Avanger সিনেমার লাইন এক সাক্ষাৎকারে এক্টিং করে দেখাচ্ছিলেন। অঙ্কুশের সেই সাক্ষাৎকারের পরিপেক্ষিতে

কিরণ দত্ত  ফেসবুক পেজে অঙ্কুশ হাজরাকে নিয়ে একটি ভিডিও বানিয়ে পোস্ট করেন, যা কয়েক মিনিটের মধ্যেই ভাইরাল হয়ে যায়।

অঙ্কুশ হাজরাকে নিয়ে করা কিরণ দত্তের করা ভিডিওর জন্য অঙ্কুশ ও কিরণ দত্তের মধ্যে অনেক জল ঘোলা হয়।

পরিশিষ্ট


এতক্ষন আমরা বাংলা ইউ টিউবার বঙ্গাই কিরণ দত্তের জীবনীতে কিরণ দত্তের কমেডি ভিডিও বানানোর গল্প শুনলাম আশাকরি আপনাদের ভালো লেগেছে।

তবুও The Bong Guy কে নিয়ে আপনাদের মনে আরো অন্যান্য জিজ্ঞাসা থাকে তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।